Pages

Monday, February 27, 2012

BPL semi final match


BPL semi final match will be on 28 Feb. 1st semi final match Chittagong Kings VS Duranto Rajshai and 2nd Semi final match Khulna Royal Bengals VS Dhaka gladiators.Full story read in Bangla
টেলিভিশনের স্ক্রিনে ভেসে উঠেছিলো বরিশাল সেমিফাইনালে। বিপিএল ওয়েব সাইটেও তাই প্রচার করা হয়। বিসিবি স্কোরারদের কাছ থেকেও পাওয়া যায় একই তথ্য। এরপর কোন সংশয় ছিলো না বরিশাল বার্নার্সের। চিটাগং কিংসকে ১৫
ওভারে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত ভেবে উদযাপন করে মুহূর্তটি।
জাতীয় সংবাদমাধ্যমগুলোও একই তথ্যের ওপর নির্ভর করে বরিশাল সেমিফাইনালে, খবর প্রচার করে। তখনও বিসিবি কর্মকর্তারাও ধরে নিয়েছেন চিটাগংয়ের চেয়ে রান গড়ে এগিয়ে থেকে সেমিফাইনাল নিশ্চিত করে ফেলেছে বরিশাল।
একদিন পরে সোমবার বিকেলে বিপিএল গভর্নিং কাউন্সিল জানায় বরিশাল সেমিফাইনালে যাচ্ছে না! বিপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান গাজী আশরাফ হোসেন লিপু তখন পর্যন্ত বাইলজের ধারা পড়ে দেখেননি! ফ্রেঞ্চাইজি দলগুলোও বিষয়টিতে অবগত ছিলো না।
ঢাকা গ্ল্যাডিয়েটরসের কাছে দুরন্ত রাজশাহী হেরে গেলে এবং সিলেট রয়্যালসের বিপক্ষে খুলনা রয়েল বেঙ্গলস জিতে গেলে হেট-টু-হেড সমান হওয়ায় রানগড়ে এগিয়ে থাকায় সেমিফাইনালের যোগ্যতা অর্জন করতো বরিশাল।
যেহেতু ঢাকা হেরে গেছে এবং তিন দলের পয়েন্ট সমান, সেমিফাইনাল নির্ধারণে লিগের খেলায় হেড-টু-হেড দেখা হয়েছে। অর্থাৎ তিন দলের পয়েন্ট সমান হলে লিগে তাদের মধ্যে যে খেলাগুলো হয়েছে সেখানে কোন দল কয়টা ম্যাচ জিতেছে তা দেখে এগিয়ে থাকা দলগুলো সেমিফাইনালে যাবে। সেক্ষেত্রে বরিশাল চার দলের মধ্যে সবার নিচে থাকায় তাদের ভাগ্য ঝুলে যায়।
ঢাকা, বরিশাল, খুলনা এবং চিটাগংয়ের সংগ্রহ সমান ১০ পয়েন্ট করে হওয়ায় সমীকরণে ধূরজালে আটকা পড়তে হয় বরিশালকেই।
ঢাকা, চিটাগং এবং বরিশালের মধ্যে হেড-টু-হেডের সমীকরণটি হচ্ছে: ঢাকা তিন ম্যাচে জিতেছে, চিটাগং দুটিতে এবং বরিশাল একটিতে জিতেছে।
এখন সেমিফাইনাল খেলবে দুরন্ত রাজশাহী, খুলনা রয়েল বেঙ্গলস, ঢাকা গ্ল্যাডিয়েটরস ও চিটাগং কিংস। পয়েন্ট তালিকার এক নম্বর দল খেলবে চার নম্বর দলের সঙ্গে। দুই নম্বর দল খেলবে তিন নম্বর দলের সঙ্গে।
অতএব মঙ্গলবার প্রথম সেমিফাইনাল হবে দুপুর ২টায় রাজশাহীর বিপক্ষে চিটাগং কিংসের। দ্বিতীয় সেমিফাইনাল হবে সন্ধ্যা সাড়ে ছয়টায় খুলনা ও ঢাকার মধ্যে।

No comments:

Post a Comment